The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পদ্মায় হঠাৎ পানিবৃদ্ধিতে রাজবাড়ী শহর প্রতিরক্ষা বাঁধে আবারও ভাঙন রাজবাড়ীতে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে রাজমিস্ত্রির মৃত্যু স্বরণকালের ভয়াবহ বন্যায় নীলফামারী-লালমনিরহাট যোগাযোগ বিচ্ছিন্ন কোয়ারিতে কয়লা উত্তোলন করতে গিয়ে সুনামগঞ্জে কিশোর নিহত ‘পরম শূন্য’ তাপমাত্রায় পৌঁছলেন বিজ্ঞানীরা বাংলাদেশে ‘শাওমি’র স্মার্টফোন তৈরির যাত্রা শুরু
  • আ’লীগ ও নাগরিক কমিটির সংবর্ধনা মঞ্চের অতিথি রাজাকারের সন্তান, মুক্তিযোদ্ধাদের ক্ষোভ

    আ’লীগ ও নাগরিক কমিটির সংবর্ধনা মঞ্চের অতিথি রাজাকারের সন্তান, মুক্তিযোদ্ধাদের ক্ষোভ
    ছবি: প্রতিনিধি

    কাজী আয়শা ফারজানা, বোয়ালখালী(চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালীতে নাগরিক কমিটির ব্যানারে নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের সংবর্ধনার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এ সভায় স্বাধীনতা বিরোধীর সন্তান ও আশির দশকের ছাত্রদল নেতা মো. জাহেদুল হককে করা হয় বিশেষ অতিথি, এতে ক্ষোভ প্রকাশ করেছেন বীর মুক্তিযোদ্ধা সহ সংশ্লিষ্টরা।

    বুধবার ১৩ অক্টোবর দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। সংবর্ধিত অতিথি ছিলেন নব নির্বাচিত পৌরসভা মেয়র জহুরুল ইসলাম জহুর ও নির্বাচিত কাউন্সিলরবৃন্দ।

    বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সঞ্চালনায় অনুষ্টানে ১৯৭১ সালের চিহ্নিত স্বাধীনতা বিরোধী নুরুল হকের ছেলে এবং আশির দশকের ছাত্রদল নেতা ব্যাংকার মো. জাহেদুল হককে দেখে জনমনে নানা আলোচনা সমালোচনা ঝড় উঠে। হঠাৎ করে এ ব্যক্তি মঞ্চে অতিথির জায়গা করে নেয়ায় তৃণমুল আ’লীগ নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। 

    নাম প্রকাশে অনিচ্ছুক মুক্তিযোদ্ধারা দি বাংলাদেশ টুডে কে বলেন, এটি মুক্তিযোদ্ধাদের জন্য লজ্জাজনক, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে তার বাবা ঘোর বিরোধীতা করেছিলেন অথচ আজ তার ছেলে টাকার জোরে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের সাথে মঞ্চে অতিথির চেয়ার অলংকৃত করছেন। এ দৃশ্য দেখে বলার ভাষা হারিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেন  মুক্তিযোদ্ধারা। কারা এর প্রতিবাদ করবে, যারা প্রতিবাদ করবে তারাইতো তাকে মর্যাদার আসন দিচ্ছেন ও দিয়েছেন, আজকের নব্য নেতারা স্বাধীনতার গুরুত্ব ও পবিত্রতা কি বুঝবে, সাধারণ মুক্তিযোদ্ধাদের পক্ষে তো প্রতিবাদ করা সম্ভব না।

    অনুষ্টানে বিশেষ অতিথি  ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম,ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মুক্তিযোদ্ধা চেয়ারম্যান বেলাল হোসেন সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতা এবং মেয়র কাউন্সিলর বৃন্দ।

    এর আগে সকালে চট্টগ্রাম নগরের সার্কিট হাউসে বিভাগীয় কমিশারের সম্মেলন কক্ষে নব নির্বাচিত মেয়র-কাউন্সিলররা শপথ গ্রহন করেন। তাদের শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার(এনডিসি) মো কামরুল হাসান।


    আরও পড়ুন