The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

শিরোনাম
  • সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি অস্ত্র বিক্রি করতে গিয়ে যুবদল নেতা গ্রেফতার পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পানি সংকট নিরসনে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য গণশুনানি রাঙ্গুনিয়ার পারুয়ায় নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যু ঢাবি’র শতবর্ষপূর্তিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় আমি কখনই মাদক সেবন বা বিক্রির সাথে জড়িত নই: সংবাদ সম্মেলনে অজয় মঠবাড়িয়ায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক পঞ্চগড়ে ২৫ বোতল ফেনসিডিল সহ এক মাদকব্যবসায়ী আটক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ববিতে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ উদ্বোধন কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহআলম ‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • শাবিপ্রবি শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা

    শাবিপ্রবি শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা
    ছবি: সংগৃহীত

    শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন তিনশ শিক্ষার্থীকে ফাইজার টিকা প্রদান করা হবে। শনিবার (১৬ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে টিকা কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

    উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরতে মুখিয়ে আছে। তাই আমরা অন্তত একডোজ টিকা নিশ্চিত করে শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসবো।

    আগামী ২৫ অক্টোবর ক্যাম্পাস ও হল খুলে দিচ্ছে তাই চেষ্টা থাকবে এরই মধ্যে টিকা কার্যক্রম সম্পন্ন করতে। প্রথমদিন মাস্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। এরপর পাবেন অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা। 

    উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন বিদেশে পড়াশোনা করতে গিয়ে সমস্যায় না পড়ে তাই আমরা ফাইজারের টিকা দিচ্ছি। যারা এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে টিকা পাননি এবং এনআইডি কার্ড ব্যতীত শিক্ষার্থীদের জন্মনিবন্ধন দিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করেছি।

    বর্তমানে করোনার সংক্রমণ হার কমে গেছে মানে করোনা শেষ হয়ে যায়নি। তাই আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। মাস্ক পরিধান করতে হবে। পরিশেষে টিকা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সিলেটের চিফ হেল্থ অফিসার ডা. মো. জাহিদুল ইসলাম, সিলেটের টিকাদান কর্মসূচির পরিচালক হিমাংশু লাল আচার্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান উপাচার্য।

    টিকা দিতে আসা পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আনিকা আমজুম বলেন, অনেকদিন ধরে টিকার জন্য অপেক্ষা করছি। অবশেষে টিকা নিয়ে অপেক্ষার প্রহর শেষ হলো। তাই আজ অনেক ভালো লাগছে। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই। 

    নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোতাহের হোসেন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ফাইজারের টিকা দিচ্ছে। এটা অত্যন্ত ভালো দিক। কারণ আমরা যারা বাইরে যেতে চাই তাদের বিদেশ গমনে আর সমস্যা হবে না। এটি উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমি ধন্যবাদ জানাই। 

    টিকা কার্যক্রম অনুষ্ঠানে মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মো. জহীর উদ্দিন আহমদ, প্রক্টর ড. আলমগীর কবীর, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


    সর্বশেষ

    আরও পড়ুন