The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

শিরোনাম
  • সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি অস্ত্র বিক্রি করতে গিয়ে যুবদল নেতা গ্রেফতার পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পানি সংকট নিরসনে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য গণশুনানি রাঙ্গুনিয়ার পারুয়ায় নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যু ঢাবি’র শতবর্ষপূর্তিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় আমি কখনই মাদক সেবন বা বিক্রির সাথে জড়িত নই: সংবাদ সম্মেলনে অজয় মঠবাড়িয়ায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক পঞ্চগড়ে ২৫ বোতল ফেনসিডিল সহ এক মাদকব্যবসায়ী আটক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ববিতে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ উদ্বোধন কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহআলম ‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • আইপিএল জেতার যোগ্য দাবিদার ছিল কলকাতা: ধোনি

    আইপিএল জেতার যোগ্য দাবিদার ছিল কলকাতা: ধোনি
    ছবি: আইপিএল টি২০

    চতুর্থ বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। শুক্রবার দুবাইয়ে আইপিএল ফাইনালে সিএসকে ২৭ রানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে।

    চেন্নাইয়ের দেওয়া ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতা শুরুটা দারুণ করেও শেষ রক্ষা করতে পারেনি। ধোনির বোলারদের সৌজন্যে কলকাতা ফিনিশিং লাইন টপকাতে পারেনি। ফলে ২৩ রানে জিতে চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হয় ধোনির চেন্নাই।

    কেরিয়ারে চার নম্বর আইপিএল ট্রফি জিতেও ধোনির মুখে কিন্তু কেকেআরের প্রশংসাই শোনা গেল প্রথমে। ম্যাচের পর ধোনি বললেন, ‘শুরুর আগে কলকাতার ব্যাপারে বলতে চাই। টুর্নামেন্টের মাঝে আসা বিরতি তাদের অনেক সাহায্য করেছে। প্রথম পর্বে তারা যেই অবস্থানে ছিলো সেই অবস্থা থেকে ফিরে আসা অনেক কঠিন ছিলো। এ বছর ট্রফি জেতার কোনো যোগ্য দল থেকে থাকে, সেটা ছিলো কলকাতা।’

    গত মে মাসে যখন মহামারির কারণে খেলা বন্ধ হয়ে যায়, তখন সাত ম্যাচের মধ্যে দুইটিতে জিতে সবার নিচে অবস্থান করছিলো কলকাতা। পরে আরব আমিরাতে দ্বিতীয় পর্ব শুরুর পর ঘুরে দাঁড়ায় ইয়ন মরগ্যানের দল। এর বড় কৃতিত্ব আইয়ারের। যার ব্যাট থেকে আসে চারটি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।

    নেট রানরেটের হিসেবে মুম্বাইকে পেছনে ফেলে লিগপর্বে টেবিলের চতুর্থ স্থানে থেকে প্লে-অফের টিকিট অর্জন করে কলকাতা। পরে এলিমিনেটর ম্যাচে রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরু ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পায় ফাইনালের টিকিট।


    সর্বশেষ