The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সাকিবের দুই বিশ্বরেকর্ড

সাকিবের দুই বিশ্বরেকর্ড
ফাইল ছবি

রেকর্ড গড়াকে যেন অভ্যাসে পরিণত করেছেন সাকিব আল হাসান। বাংলাদেশি এই অলরাউন্ডার স্কটল্যান্ডের বিপক্ষে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে বাংলাদেশের প্রথম ম্যাচে গড়েছেন জোড়া রেকর্ড, যে রেকর্ডদ্বয় গড়ার কীর্তি এর আগে কেউই দেখাতে পারেননি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এতদিন ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার করে শীর্ষে ছিলেন শ্রীলংকার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। 

রোববার মাঠে নামার আগে ১০৬ উইকেট শিকার করে মালিঙ্গার ঠিক পরেই ছিলেন সাকিব।  এদিন আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে পরপর দুই উইকেট শিকারের মধ্য দিয়েয় মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড নিজের করে নেন সাকিব। 

শুধু তাই নয়, এদিন দুই উইকেট শিকার করে পৌঁছে যান অনন্য উচ্চতায়। আন্তর্জাতিক আঙিনায় ৬০০ উইকেটের মাইলফলকও ছুঁইয়ে ফেললেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। 

স্কটল্যান্ডের দুই তারকা ক্রিকেটার রিচি বিরিংটন ও মাইকেল লিস্কের উইকেট শিকারের মধ্য দিয়ে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রান, আর ৬০০ উইকেটের ডাবল কীর্তি গড়লেন সাকিব। যেই রেকর্ড গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তিও গড়তে পারেননি। 

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডারদের জ্যাক ক্যালিস, ১২ হাজার রান সংগ্রহের পাশাপাশি ৫৭৭ উইকেট শিকার করেছেন।