The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

ভূরুঙ্গামারীতে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়

ভূরুঙ্গামারীতে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়

মনিরুজ্জামান মনির, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: “তুচ্ছ নয় রক্ত দান, বাঁচাতে পারে একটি প্রাণ। একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক প্রাণের স্পন্দন” প্রতিপাদ্যকে সামনে রেখে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। 

মঙ্গলবার সকালে আলোকবর্তিকা যুব ও সামাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা ও মাহবুব ক্লিনিকের যৌথ সহযোগিতায় ভূরুঙ্গামারী ফাযিল ডিগ্রী মাদরাসায় প্রতিষ্ঠানটির বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম। উদ্বোধন কালে তিনি শিক্ষার্থীদের মাঝে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্ত দানের গুরুত্ব তুলে ধরেন। 

এসময় অন্যানের মধ্যে ভূরুঙ্গামারী ফাযিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ আলতাফ হোসাইন, ভূরুঙ্গামারী উপজেলা যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক, আলোকবর্তিকা যুব ও সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি শামীম সরোয়ার ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

আলোকবর্তিকা যুব ও সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি শামীম সরোয়ার জানান, স্বেচ্ছায় রক্তদানে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বিনামূল্যে তাঁদের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম মঙ্গলবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে। মঙ্গলবার ভূরুঙ্গামারী ফাযিল ডিগ্রী মাদরাসার প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।
 


সর্বশেষ

আরও পড়ুন