The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

শিরোনাম
  • সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি অস্ত্র বিক্রি করতে গিয়ে যুবদল নেতা গ্রেফতার পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পানি সংকট নিরসনে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য গণশুনানি রাঙ্গুনিয়ার পারুয়ায় নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যু ঢাবি’র শতবর্ষপূর্তিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় আমি কখনই মাদক সেবন বা বিক্রির সাথে জড়িত নই: সংবাদ সম্মেলনে অজয় মঠবাড়িয়ায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক পঞ্চগড়ে ২৫ বোতল ফেনসিডিল সহ এক মাদকব্যবসায়ী আটক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ববিতে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ উদ্বোধন কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহআলম ‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • গদি ছেড়ে রাস্তায় নামেন: মির্জা আব্বাস

    গদি ছেড়ে রাস্তায় নামেন: মির্জা আব্বাস
    ছবি: সংগৃহীত

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, দ্রব্যমূল্য, গ্যাস-পানি-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ অতিষ্ঠ। সেখান থেকে দৃষ্টি ফেরানোর জন্য আজকে এরা সাম্প্রদায়িক হামলা করছে।

    মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

    মির্জা আব্বাস বলেন, এখন বিএনপির বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে। গ্রেফতার করা হচ্ছে। এসব হামলা-মামলা গ্রেফতার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। বিএনপি পরীক্ষিত একটি দল, যে দল দেশকে ভালোবাসে। আজকে আমরা যদি এসব প্রতিহত করতে না পারি তাহলে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রাখা যাবে না। সাম্প্রদায়িক দাঙ্গা হলে স্বাধীনতা থাকে না। সেজন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

    দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রার সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, ‘‘শুনলাম আওয়ামী লীগ মিছিল করবে। কিন্তু তারা মিছিলে কী দাবি জানাবে? কার কাছে দাবি জানাবে? তারাই তো ক্ষমতায়। আমরা মিছিল করতে পারি, সরকারের কাছে কৈফিয়ত চাইতে পারি। আওয়ামী লীগ কার কাছে কী দাবি করবে? 

    ‘যেখানে সরকারের দায়িত্ব হলো- দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা। তারাই যদি মিছিল নিয়ে নামে তাহলে আমি মনে করি, মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে আপনারা রাস্তায় নেমে যান। নির্বাচন দেন, সেই নির্বাচনে যারা ক্ষমতায় আসবে আমরা তাদের মেনে নেব। আওয়ামী লীগ আসলেও মেনে নেব। কিন্তু রাতের অন্ধকারে নির্বাচন দেবেন না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না।”

    তিনি আরও বলেন, ‘দ্রব্যমূল্য, গ্যাস-পানি-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ অতিষ্ঠ। সেখান থেকে দৃষ্টি ফেরানোর জন্য আজকে এরা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করছে। আর এখন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। হামলা-মামলা গ্রেপ্তার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।’

    আয়োজক সংগঠনের সভাপতি এসএস জিলানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় মিলাদে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।


    সর্বশেষ

    আরও পড়ুন