The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

শিরোনাম
  • সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি অস্ত্র বিক্রি করতে গিয়ে যুবদল নেতা গ্রেফতার পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পানি সংকট নিরসনে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য গণশুনানি রাঙ্গুনিয়ার পারুয়ায় নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যু ঢাবি’র শতবর্ষপূর্তিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় আমি কখনই মাদক সেবন বা বিক্রির সাথে জড়িত নই: সংবাদ সম্মেলনে অজয় মঠবাড়িয়ায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক পঞ্চগড়ে ২৫ বোতল ফেনসিডিল সহ এক মাদকব্যবসায়ী আটক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ববিতে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ উদ্বোধন কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহআলম ‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • খেলোয়াড়রা রোবট না, ভুল করতেই পারে: ডমিঙ্গো

    খেলোয়াড়রা রোবট না, ভুল করতেই পারে: ডমিঙ্গো
    সংবাদ সম্মেলনে বিসিবি কোচ রাসেল ডমিঙ্গো। ছবি: সংগৃহীত

    টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশের হারার পেছনে ক্রিকেটারদের দায়িত্বহীনতাকেই সামনে আনছেন ক্রিকেটপ্রেমীরা। শুধু তারাই নন, স্বয়ং বিসিবি সভাপতিও সিনিয়র ক্রিকেটারদের ব্যাটিংকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। তবে কঠিন এই সময়টাতে ক্রিকেটারদের মাথায় হাত রাখছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ওমানের বিপক্ষে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এই কোচ বলেছেন, ‘ক্রিকেটাররা রোবট নয়, মানুষ।’

    স্কটিশদের বিপক্ষে ৬ রানের লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় কোচিং স্টাফসহ, সাকিব-মাহমুদউল্লাহর সঙ্গে ভার্চুয়াল মিটিংয়ে বসেছিলেন বিসিবি সভাপতি। সেখানেই টিমের অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তবে প্রধান কোচ ডমিঙ্গো মনে করেন, কঠিন সময়ে ক্রিকেটারদের ওপর দায় চাপানো ঠিক নয়।

    ডমিঙ্গো বলেন, “আমি এখানে সভাপতিকে নিয়ে কথা বলতে আসিনি, সবারই ব্যক্তিগত মতামত থাকে। আমি আমার কোনো খেলোয়াড়ের সমালোচনা করব না। তাদের প্রতি আমার আমার সম্পূর্ণ বিশ্বাস আছে। দলের বাইরে কী হচ্ছে, তা আমার কাছে কোনো গুরুত্বপূর্ণ বিষয় না। আমার নজর আমার দলের প্রতি এবং খেলোয়াড়দের ১০০% সমর্থন দিবো।”

    তিনি আরও বলেন, “যদি একটি শট চার হয়ে যায়, তাহলে সবাই বলে খুব ভালো শট। কিন্তু সেই শট খেলেই যদি সে আউট হয়ে যায়, তাহলে সবাই বলবে খারাপ শট। এটিই টি-টোয়েন্টি ক্রিকেটের প্রকৃতি। মাঠে সিদ্ধান্ত নেওয়ার অনুমতি খেলোয়াড়দের আছে। খেলোয়াড়রা রোবট না, তারা মানুষ; ভুল হতে পারে। কিন্তু এই ভুল থেকে আমাদের শিক্ষা নিতে হবে।”

    স্কটল্যান্ডের বিপক্ষে পাওয়ারপ্লেতে ২ উইকেটে ২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম ছয় ওভারে যে টাইগার ব্যাটসম্যানদের সমস্যা আছে তা স্বীকার করেন ডমিঙ্গো এবং পরবর্তী ম্যাচে এখানে জোর দেওয়ার কথা জানান তিনি।

    ডমিঙ্গোর ভাষায়, “এখানে পাওয়ারপ্লের গড় রান ৪০ থেকে ৪৫ হয় এবং সেটি খুব বেশি কিন্তু না। পাওয়ারপ্লেতে অন্য দলগুলোকেও সংগ্রাম করতে দেখা গেছে। উইকেট ধরে রাখতে পারাটা গুরুত্বপূর্ণ বিষয়। যদি ৩৫ থেকে ৪৫ রান তোলা যায়, তাহলে শেষে এটি সাহায্য করবে। আমাদের এখন থেকে পাওয়ারপ্লেতে আরও ভালো করতে হবে। প্রথম ছয় ওভারে আমাদের আক্রমণ ও রক্ষণাত্মক খেলার মধ্যে ভারসাম্য আনতে হবে।”


    সর্বশেষ