The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

শিরোনাম
  • সেনবাগে অসহায় গৃহহীনদের জন্য বসতঘর নির্মাণ, পরিবারগুলো খুশি অস্ত্র বিক্রি করতে গিয়ে যুবদল নেতা গ্রেফতার পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পানি সংকট নিরসনে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য গণশুনানি রাঙ্গুনিয়ার পারুয়ায় নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যু ঢাবি’র শতবর্ষপূর্তিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় আমি কখনই মাদক সেবন বা বিক্রির সাথে জড়িত নই: সংবাদ সম্মেলনে অজয় মঠবাড়িয়ায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক পঞ্চগড়ে ২৫ বোতল ফেনসিডিল সহ এক মাদকব্যবসায়ী আটক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ববিতে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ উদ্বোধন কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহআলম ‘বন্দুকযুদ্ধে’ নিহত
  • পিএনজিকে ১৬৬ রানের চ্যালেঞ্জ স্কটল্যান্ডের

    পিএনজিকে ১৬৬ রানের চ্যালেঞ্জ স্কটল্যান্ডের
    ছবি: টুইটার

    নিজেদের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারানো স্কটল্যান্ডের সামনে এবার পাপুয়া নিউগিনি। পুরো দুই পয়েন্ট অর্জন করে এগিয়ে থাকা দলটি আজ (মঙ্গলবার) জিতলেই তাদের বেড়ে যাবে সুপার টুয়েলভে যাওয়ার সম্ভাবনা। এমন সমীকরণ সামনে রেখে টসভাগ্যে জিতে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্কটল্যান্ড।

    মঙ্গলবার ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে  ৩.৪ ওভারে ২৬ রানে দুই ওপেনারের উইকেট হারায় স্কটিশরা। 

    এরপর রিচি বিরিংটনকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি গড়েন ম্যাথু ক্রস। ১৪.৩ ওভারে দলীয় ১১৮ রানে ফেরেন ক্রস। তার আগে ৩৬ বলে দুই চার ও দুই ছক্কায় করেন ৪৫ রান। 

    এরপর একাই লড়াই চালিয়ে যান রিচি বিরিংটন। ইনিংস শেষ হওয়ার ৮ বল আগে সাজঘরে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। তার আগে ৪৯ বলে ৬টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭০ রান করেন। তার অনবদ্য ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্কটল্যান্ড।

    স্কটিশদের সামনে দারুণ সুযোগ। প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার স্বপ্ন দেখছে তারা। 

    আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতলে সমীকরণে তাদের সম্ভাবনা থাকবে ভালোই। আর ইতিহাস বলছে, এ ম্যাচেও স্কটল্যান্ডের জয়ের সম্ভাবনা বেশি। এ পর্যন্ত দুই দেশ পরস্পর দুইবার মুখোমুখি হয়েছে। দুটোতেই স্কটল্যান্ড জয়ী হয়েছে।

    এমন এক লড়াইয়ে টসভাগ্যও সহায় হয়েছে স্কটিশদের। টস জিতে আমিরাতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েতজার।

    স্কটল্যান্ড একাদশ: কাইল কোয়েতজার (অধিনায়ক), জর্জ মুনসে, ম্যাথিউ ক্রস, রিচি বেরিংটন, কলাম ম্যাকলিয়ড, ম্যাথিউ লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, জসুয়া ড্যাভে, অ্যালিসডায়ের ইভানস, ব্র্যাড হোয়েল।

    পাপুয়া নিউগিনি একাদশ: টনি উরা, লেগা সিয়াকা, আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, সেসে বাউ, নরমান ভানুয়া, সিমন আতাইকিপলিন ডর্জিয়া, চাদ সোপের, কাবুয়া মোরেয়া, নোসাইনা পোকানা।


    সর্বশেষ