The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

ঢাবি-এ প্রফেশনাল ডেভেলপমেন্ট বিষয়ক বক্তৃতা অনুষ্ঠিত

ঢাবি-এ প্রফেশনাল ডেভেলপমেন্ট বিষয়ক বক্তৃতা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার অফ এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং (CoETL, DU) শিক্ষাবিদ এবং গবেষকদের জন্য বিশিষ্ট আন্তর্জাতিক বক্তাদের (শিক্ষক/গবেষক/সিইটিএল নের্তৃত্ব/শিল্প ব্যবস্থাপক/নীতি নির্ধারক) দ্বারা ধারাবাহিক বক্তৃতামালা আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল ১৮ অক্টোবর ২০২১ “Modern Approaches to Teaching & Learning” বিষয়ে ভার্চুয়ালি বক্তৃতা করেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি কলেজ অব লন্ডন এরিনা সেন্টারের অধ্যাপক ড. স্যাম স্মিদ। 

সেন্টারের পরিচালক অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন। সেন্টারের অতিরিক্ত পরিচালক ড. এ.টি.এম সামছুজ্জোহা প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন। 
    
মূল বক্তা ও আলোচনায় অংশগ্রহণকারীরা আধুনিক বিভিন্ন সৃজনশীল শিক্ষা পদ্ধতি, শিক্ষা কার্যক্রম পরিকল্পনা, ডিজিটাল দক্ষতা, বর্ধিত শিক্ষণ এবং উদ্ভাবনী বিষয়ে আলোকপাত করেন। এছাড়া, তাঁরা শিক্ষার মান উন্নয়নে শিক্ষা পদ্ধতিতে নতুন নতুন উদ্ভাবনের গুরুত্ব তুলে ধরেন। 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের সেন্টার অফ এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং মানসম্মত শিক্ষার জন্য টিচিং পেডাগজি, মডার্ন এপ্রোচেস টু টিচিং এন্ড লার্নিং, রিসার্চ মেথোডলজি এন্ড প্রোজেক্ট প্রোপোজালস, কোয়ালিটি অ্যাসুরেন্স প্রোসেস এন্ড প্র্যাকটিস, কমিউনিকেশন স্কিলস অফ টিচারস, এথিক্যাল আসপেক্টস এন্ড অ্যাওয়ারনেস অফ প্ল্যাজারিজম  বিষয়ে ধারাবাহিক কর্মশালা আয়োজন করে আসছে।
 


আরও পড়ুন