The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

রাতে নেইমারকে ছাড়াই মাঠে নামছে পিএসজি

রাতে নেইমারকে ছাড়াই মাঠে নামছে পিএসজি
ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘এ’ গ্রুপে ম্যাচে মঙ্গলবার দিবাগত রাত ১টায় জার্মান ক্লাব রেডবুল লাইপসিগের মুখোমুখি হবে ফরাসি জায়ান্ট পিএসজি। গত দলবদলে লিওনেল মেসি, আচরাফ হাকিমি, জর্জিনিও ভিনালদুম, সের্হিও রামোসদের দলে ভেড়ানো পিএসজি চ্যাম্পিয়নস লিগ জয়ের মিশনে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই বেলজিয়ান ক্লাব ব্রুজের সাথে হোঁচট খেলেও দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে হারায় ইংলিশ লিগের চ্যাম্পিয়ন দল ম্যানচেস্টার সিটিকে।

তবে এ ম্যাচের আগে ভক্তদের দুঃসংবাদ শোনালো ফরাসি ক্লাবটি। পিএসজির ব্রাজিলীয় তারকা নেইমারকে দেখা যাবে না আজকের ম্যাচে বলে জানিয়ে পিএসজি।

পিএসজির সর্বশেষ ম্যাচে মাঠে ছিলেন না লিওনেল মেসি, নেইমার ও আনহেল ডি মারিয়ারা। আর্জেন্টিনা ও ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলার কারণে তারা স্কোয়াডে থাকতে পারেননি।

এবার চ্যাম্পিয়নস লিগে পিএসজির প্রতিপক্ষ জার্মান ক্লাব আরবি লাইপসিগ। এ ম্যাচে পিএসজির হয়ে মাঠে ফিরবেন মেসি ও ডি মারিয়া। তবে এই ম্যাচেও দেখা মিলবে না নেইমারের।

ইনজুরির কারণে নেইমারকে স্কোয়াডে রাখেননি পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। জানা গেছে, এই ব্রাজিলিয়ান তারকা ফুটবলার আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে পড়েছিলেন। ইনজুরির কারণে নেইমারের পরের লিগ ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে খেলাও অনিশ্চিত।

নেইমারের দলে না থাকা নিয়ে মরিসিও পচেত্তিনো বলেন, “আমরা খেলোয়াড়ের স্বাস্থ্যের ব্যাপারে বরাবর সচেতন। তার (নেইমার) সামান্য চোট সমস্যা আছে। আশা করছি, অল্প সময়ের মধ্যেই সে সুস্থ হয়ে উঠবে। ’

এছাড়া পিএসজি আজকের ম্যাচে মাঠে পাবে না আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসকেও। ইনজুরিতে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরে আছেন সার্জিও রামোস। তার ব্যাপারেও কোনও সুখবর দিতে পারেনি পচেত্তিনো। পিএসজিতে যোগ দেওয়ার পরে একবারের জন্যও মাঠে নামেননি রিয়াল মাদ্রিদের সাবেক এই অধিনায়ক।

এই মুহূর্তে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এ’-তে একটি জয় ও একটি ড্র নিয়ে ৪ পয়েন্ট পেয়ে শীর্ষে আছে পিএসজি। লাইপসিগের অবস্থান সবার শেষে। মঙ্গলবার রাত ১টায় পার্ক দে প্রিন্সেসে মুখোমুখি হবে পিএসজি-লাইপসিগ।

এদিকে, আজ মুখোমুখি হবে গ্রুপের বাকি দুই দল ম্যানচেস্টার সিটি ও ক্লাব ব্রুজও। রাত ১০টা ৪৫ মিনিটে বেলজিয়ামের ইয়ান ব্রেইডেল স্টেডিয়ামে ব্রুজের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি।