The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

গতিময় লিভারপুলকে নিয়ে সতর্ক এল চোলো

গতিময় লিভারপুলকে নিয়ে সতর্ক এল চোলো
ছবি: টুইটার

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের তৃতীয় ম্যাচে আজ লিভারপুলের মুখোমুখি হবে অ্যাতলেতিকো মাদ্রিদ। স্তাদিও ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। তার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির গতিময় ফুটবল নিয়ে সতর্ক অবস্থানে আছেন অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে।

চলমান মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে লিভারপুল। আক্রমণভাগে সাদিও মানে, মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো এবং মাঝমাঠে ফাবিনিও, জর্ডান হেন্ডারসন, নেবি কেইতারা প্রতিপক্ষের জন্য যমদূত হয়ে আবির্ভূত হচ্ছেন। সব মিলিয়ে বলতে গেলে অলরেডরা এখন অনেকটাই অপ্রতিরোধ্য।

লিভারপুলের খেলার ধরণ সম্পর্কে ভালো ধারণা আছে সিমিওনের। ওসব নিয়ে না ভেবে ছেলেদের কাছ থেকে সেরাটা বের করে আনার উপায় খুঁজছেন এল চোলো।

ইউরোপ সেরার প্রতিযোগিতাটির ‘বি’ গ্রুপে আজ মঙ্গলবার মুখোমুখি হবে দল দুটি। আতলেতিকোর মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

লিভারপুলের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানটা অবশ্য আতলেতিকোর জন্য আশা জাগানিয়া। সবশেষ চারবারের দেখায় তিনবারই জিতেছে মাদ্রিদের দলটি। এর মধ্যে আছে ২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় অ্যানফিল্ডে ঘুরে দাঁড়িয়ে ৩-২ গোলের জয়।

তবে লিভারপুল যে ধরনের ফুটবল খেলে তাতে নিজেদের কাজ কতটা কঠিন হতে পারে, ভালো করেই জানেন সিমেওনে। সোমবার সংবাদ সম্মেলনে তার কথায়ও ফুটে উঠল সেটি।

“চেলসি, ম্যানচেস্টার সিটি, লিভারপুল সবাই অসাধারণ দল, কিন্তু লিভারপুলের খেলা দেখা সত্যিই আনন্দের। তারা ওপরে উঠে খেলে। পেছনে জায়গা ছেড়ে যাওয়ার ভয় পায় না। তাদের দ্রুতগতির সব খেলোয়াড় আছে। (ভার্জিল) ফন ডাইককে (চোট কাটিয়ে লম্বা সময় পর ফিরেছেন তিনি) সঙ্গে নিয়ে রক্ষণে আরও উন্নতি করেছে তারা।”

“তারা আমাদের কাজ খুব কঠিন করে তুলবে। আমরা তাদের পাল্টা আঘাত করার পথ খুঁজে বের করব। তাদের গতির সঙ্গে আমাদের তাল মেলাতে হবে এবং সুযোগ তৈরি করতে হবে।”

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো। শতভাগ সাফল্যে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

১ পয়েন্ট নিয়ে পোর্তো তিনে, এসি মিলান এখনও পয়েন্ট পায়নি।