The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে অদ্য ২০ অক্টোবর বাদ আসর বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে ববির কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। দোয়া  মোনাজাতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

মিলাদ ও দোয়া মোনাজাতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনীর উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়। আলোচনায় অংশ নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, মহানবী( সা.)এর   দৃষ্টি ছিলো উদার।  মহানবী( সা.)  সকল ধর্মের প্রতি সহাবস্থানে থাকার কথা বলেছেন।

মহানবী (সা.) সবসময় মানুষের কল্যাণের কথা ভাবতেন। উপাচার্য মহোদয় আরো বলেন,  ইসলাম শান্তির ধর্ম, তাই আমরা যদি মহানবীর( সা.)  সততা,  আদর্শ ও মানবিকতা মেনে চলতে পারি  এবং সকল ধর্মের প্রতি সহবস্থান থাকতে পারি তাহলেই আমরা সত্যিকারের মানবিক হতে পারব। এসময় তিনি

মহানবীর জীবনাদর্শকে প্রেরণা হিসেবে গ্রহণ করার জন্য মুসলিম উম্মাহসহ সকলের প্রতি উদাত্ত আহবান জানান। একইসাথে রাসুল (সা.) সারাজীবন যে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দের বার্তা প্রচার করেছেন তা সকলকে হৃদয়ে ধারন করার আহবান জানান।  দোয়া মোনাজাতে সকলের মধ্যে পারস্পারিক সহনশীলতা ও সহমর্মীতা কামনা করে মহান আল্লাহর নিকট দোয়া করা হয়।

 বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ পরিচালনা কমিটির আহবায়ক রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ড. মোঃ নাজমুল কায়েসের সঞ্চালনায় উক্ত দোয়া মোনাজাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার, ডিন, প্রক্টর, প্রভোস্ট, চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, দপ্তরপ্রধান, শিক্ষক সমিতির সভাপতি,  মসজিদ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মচারি সমিতির নেতৃবৃন্দসহ মুসল্লীরা   উপস্থিত ছিলেন।


আরও পড়ুন