The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে ফিরলেন সাকিব

দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে ফিরলেন সাকিব
ছবি: টুইটার

পাপুয়া নিউগিনির সবচেয়ে বড় শক্তি নাকি ফিল্ডিং। যদিও আজ বাংলাদেশের বিপক্ষে তাদেরকে দেখা গেছে বেশ কিছু মিস ফিল্ডিং করতে। তবে, একটি ক্যাচও ছাড়তে দেখা যাচ্ছে না দলটির ফিল্ডারদের। মোটামুটি কঠিন ক্যাচগুলোও তালুবন্দী করে ফেলছেন তারা।

এই যেমন মুশফিকুর রহীমের ক্যাচ। সিমন আতাইয়ের বলে ডিপ স্কয়ার লেগে খেললেন মুশফিক। বলটি খুব বেশি উপরেও উঠলো না। কিন্তু সোজা চলে গেলো ফিল্ডারের হাতে। দ্বিতীয় প্রচেষ্টায় বলটি তালুবন্দী করে ফেললেন হিরি হিরি। ৮ বলে মাত্র ৫ রান করে ফিরে গেলেন মুশফিকুর রহীম।

শুধু মুশফিকুর রহীম কেন, সাকিব আল হাসানের ক্যাচ যেভাবে ধরলেন চার্লস আমিনি, তাকে রীতিমত বিস্ময়কর বলাই স্রেয়। আসাদ ভালার বল লং অনে তুলে খেললেন সাকিব। দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে আমিনি যেভাবে ক্যাচটি লুফে নিলেন, তা রীতিমত বিস্ময়কর। ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলে আউট হলেন সাকিব। ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের রান ১৬ ওভার শেষে ১২৩/৪। উইকেটে রয়েছেন ৩৩ রান নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এবং ৪ রানে আফিফ হোসেন ধ্রুব।

ইনিংসের দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন আগের ম্যাচে ৬৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা ওপেনার মোহাম্মদ নাঈম শেখ।

৭.১ ওভারে ২৩ বলে এক চার ও এক ছক্কায় ২৯ রান করে ফেরেন লিটন দাস। ১০.২ ওভারে দলীয় ৭২ রানে নাঈম-লিটনের মতো ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুশফিক।  

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে আজও জয়ের বিকল্প নেই বাংলাদেশের। টুর্নামেন্টের বাছাই পর্বে নিজেদের প্রথম খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে হেরে খাদের কিনারায় উপনিত টাইগাররা। 

দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। সুপার ১২তে খেলতে হলে আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পাশাপাশি স্কটল্যান্ড-ওমানের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের। 

রাত ৮টার ম্যাচে যদি স্কটল্যান্ড জিতে যায় তাহলে সুপার ১২তে স্কটল্যান্ডের সঙ্গে বি গ্রুপ থেকে উঠবে বাংলাদেশ। আর যদি ওমান জিতে যায় তাহলে কপাল পুড়বে বাংলাদেশ দলের। বিশ্বকাপের মূল পর্বের আগেই দেশে ফিরতে হবে সাকিব-মাহমুদউল্লাহদের। 

কারণ প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে রান রেটে বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে স্বাগতিক ওমান। তাই রান রেটে এগিয়ে থাকায় মূল পর্বে চল যাবে ওমান।