The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

আইপিএলে দল কিনছে রোনালদোর ম্যানইউ!

আইপিএলে দল কিনছে রোনালদোর ম্যানইউ!

দ্য গ্লেজার পরিবার, যারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক। এবার তারা আগ্রহ দেখাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবর, বিসিসিআই সম্প্রতি ইনভাইটেশন টু টেন্ডার (আইটিটি) ছেড়েছে। একটি কোম্পানির মাধ্যমে সেটা কিনেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ধনাঢ্য ক্লাবের আমেরিকানভিত্তিক মালিক। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল টি-টোয়েন্টি লিগে বিনিয়োগ করতে আগ্রহী তারা।

সব ধরনের শর্ত পূরণ করলে বিদেশি বিনিয়োগকারীরাও দল নিতে পারবে বলে জানিয়েছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের এক সদস্য, ‘সব ধরনের শর্ত পূরণ করলে বিদেশি বিনিয়োগকারীরাও বিড জমা দিতে পারবে। ম্যানচেস্টার ইউনাইটেড মালিকরা বিডিং টেবিলে আসবে কি-না, তা আমরা নিশ্চিতভাবে বলতে পারছি না। শুধু আমরা জেনেছি তারা এই বিষয়ে আগ্রহী।’

গত বছরের ডিসেম্বরে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় আইপিএলে দুটি নতুন ফ্র্যাঞ্জাইজি যুক্ত করার প্রস্তাব দেওয়া হয়। ৩০ আগস্ট আইপিএলের গভর্নিং কাউন্সিলের সভায় এই প্রস্তাবের পক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বিসিসিআই জানিয়েছে, বিড করার যোগ্যতা হিসেবে প্রত্যেক দলকে গড়ে ৩ হাজার কোটি টাকার ভিত্তিমূল্য বা ২ হাজার ৫০০ কোটি টাকার ব্যক্তিগত সম্পদের হিসাব জমা দিতে হবে।

অঢেল অর্থ থাকায় ভারতীয় বোর্ডের এই শর্ত পূরণ করতে কোনো সমস্যাই হবে না ম্যানইউর। প্রতি মৌসুমে মিলিয়ন ডলার খরচ করে দল গঠন করে তারা। খেলোয়াড়দের অনুশীলন, যাতায়াত, আবাসন, চিকিৎসাসহ অন্যান্য আনুষঙ্গিক চাহিদা মেটাতেও মোটা টাকা খরচ করে ইপিএল জায়ান্টরা।