The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

বিশ্বকাপের চলতি আসরে সর্বোচ্চ স্কোর গড়লো বাংলাদেশ

বিশ্বকাপের চলতি আসরে সর্বোচ্চ স্কোর গড়লো বাংলাদেশ
ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়ার লড়াইয়ে ‘বি’ গ্রুপের ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহর ৫০ ও সাকিবের ৪৬ রানে ভর করে বিশ্বকাপের এ আসরে নিজেদের সর্বোচ্চ ১৮১ রান সংগ্রহ করে টাইগাররা।

আল আমেরাত স্টেডিয়ামে স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই বিদায় নেন নাঈম শেখ। এরপর লিটন দাস ও সাকিব আল হাসান মিলে গড়েন ৫০ রানের জুটি। লিটন ২৩ বলে ২৯ রান করে আউট হন আসাদ ভালার বলে। সাকিব ইনিংস নিয়ে গিয়েছিলেন আরও দূরে। অল্পের জন্য অর্ধশতক পূরণ হয়নি তার। ৩৭ বলে তার ৪৬ রানের ইনিংসে ছিল ৩টি ছয়ের মার। মাঝে আগের ম্যাচের ধারাবাহিকতায় ভালো কিছু করতে পারেননি ডিপেন্ডেবল হিসেবে পরিচিত ব্যাটার মুশফিকুর রহিম। ৮ বলে মাত্র ৫ রান করেন তিনি।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে অর্ধশতক তুকে নিয়েছেন তিনি। এরপরই আউট হয়েছেন ডামিয়েন রাভুর বলে। সাকিব ফিরে গেলে ৫০ রান করতে তিনি ৩টি চার ও সমানসংখ্যক ছয়ও হাঁকিয়েছেন।

জটিল হিসাব আর সমীকরণে ঝুলে আছে গ্রুপ ‌'বি‌' এর ভাগ্য। এখনও নিশ্চিত হয়নি পরের রাউন্ডে যাচ্ছে কোন দুটি দল। ২ ম্যাচ জিতে স্কটল্যান্ড ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে। এক জয়ে ২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে ওমান। আর বাংলাদেশ সমান ১ জয়ে আছে তিন নম্বরে। দুই পরাজয়ে পাপুয়া নিউগিনির অবস্থান সবার তলানিতে।