The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সাকিব ঘূর্ণিতে দিশেহারা পাপুয়া নিউগিনি, ২৮ রানে নেই ৭ উইকেট

সাকিব ঘূর্ণিতে দিশেহারা পাপুয়া নিউগিনি, ২৮ রানে নেই  ৭ উইকেট
ছবিঃ সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়ার লড়াইয়ে ‘বি’ গ্রুপের ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহর ৫০ ও সাকিবের ৪৬ রানে ভর করে বিশ্বকাপের এ আসরে নিজেদের সর্বোচ্চ ১৮১ রান সংগ্রহ করে টাইগাররা।

১৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে সাকিবদের বোলিং তোপে দাঁড়াতেই পারছে না পাপুয়া নিউগিনি। মাত্র ২৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসেছে নবাগত এই দলটি। ফলে বড় জয়ের পথেই এগোচ্ছে টাইগাররা। আর প্রয়োজন মাত্র ৩ উইকেট।

বাংলাদেশের দেয়া পাহাড় সমান রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার দেখে-শোনে খেললেও তৃতীয় ওভারে সাইফউদ্দিনের করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন নিউগিনির ওপেনার লেগা সিয়াকা। আউট হওয়ার আগে করেন ৫ রান। পরের ওভারে তাসকিনের করা বলে কটবিহাইন্ড হন পিএনজির অধিনায়ক আসাদ ভালা। তিনি করেছেন ৬ রান।

পঞ্চম ওভার করতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওই ওভারের প্রথম এবং চতুর্থ বলে আরও দুটি উইকেট তুলে নেন সাকিব। ১ রানে চার্লস আমিনি এবং শূন্যরানে ফেরেন সিমোন আতাই।

নিজের করা তৃতীয় ওভারে নিজের তৃতীয় উইকেট তুলে নেন সাকিব। ৫ রানে ফেরান সেসে বাউকে। এর পরের ওভারে ম্যাচে প্রথম উইকেট তুলে নেন শেখ মেহেদি হাসান। তার বলে আউট হওয়ার আগে কোনো রানই তুলকে পারেননি নরমান হানুয়া।

এখন ৪ রানে হিরি হিরি এবং শূন্যরানেকিপলিন ডোরিগা অপরাজিত রয়েছেন।