The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​

সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​
ছবি: প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি: শারদীয় দূর্গাপূজায় কুমিল্লা, নোয়াখালীর ইস্কন মন্দির ও পূজা মন্ডপসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাংচুর, লুঠপাটের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন করেছে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ)।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে এগারোটায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানবাধিকার এই সংগঠনটি মানববন্ধনের আয়োজন করে। সাংবাদিক ও এনজিও কর্মীরা সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে হামলা, লুঠপাট ও ভাংচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনের নেতারা।

হিন্দুদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে গত কয়েকদিন ধরে বাগেরহাটে বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও মাইনোরিটি সম্প্রদায় নানা কর্মসূচি পালন করছে।

মানববন্ধনে বক্তারা বলেন, হিন্দু, মুসলমান, বৌদ্ধ খ্রিষ্টান সবাই মিলে এই দেশে বসবাস করি। যার যার ধর্ম সেই সেই পালন করবে। এটা সবার নাগরিক অধিকার। একটি চক্র সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে। যারা সনাতন ধর্মাবলম্বীদের পূজা মন্ডপে হামলা করে তারা মুসলমান না, এদের কোন ধর্ম নেই। এরা দেশের শান্তি বিনষ্ট করছে। এই ঘটনায় আমরা নিন্দা জানাচ্ছি। ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের কাছে দাবি জানাচ্ছি। 

মানববন্ধনে বক্তব্য দেন হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডিএফ) সভাপতি মো. কামরুজ্জামান, সংগঠনের সদস্য নারী নেত্রী আম্বিয়া খাতুন, বেসরকারি সংস্থা রুপান্তরের শিল্পী আক্তার, গাংচিলের সাধারণ সম্পাদক নাজমুন নাহার, বাগেরহাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন ও যমুনা টেলিভিশনের সাংবাদিক ইয়ামিন আলী প্রমূখ।


আরও পড়ুন