The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু
প্রায় ১৮ মাস পর ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা। ছবি: প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস কার্যক্রম।

আজ (২১ অক্টোবর) থেকে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হয়। বিভিন্ন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের ফুল, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার উপহার দিয়ে শ্রেনী কক্ষে বরণ করে নেয়া হয়।

সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বিভিন্ন শ্রেনী কক্ষ পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে কুশলাদি বিনিময় করেন। এসময় উপাচার্য মহোদয়ের সাথে বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় উপাচার্য মহোদয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদেরকে যথাযথ সাস্থ্যবিধি প্রতিপালন করে এবং মাস্ক পরিধান করে ক্যাম্পাসে প্রবেশের আহবান জানান। একইসাথে, কোভিড-১৯ পরিস্থিতিতে দীর্ঘদিন শিক্ষার্থীদের সশরীরে ক্লাশ কার্যক্রম বন্ধ থাকায় যে একাডেমিক ঘাটতি হয়েছে তা পূরণকল্পে সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও পরীক্ষা নিয়ে এ ঘাটতি পূরণ করার উদ্যোগ ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে বলে জানান উপাচার্য মহোদয় ।

এদিকে সাম্প্রতিক সময়ে সংগঠিত সাম্প্রদায়িক হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের আয়োজনে দুপুর ১২.৩০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশে অংশ নিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন সাম্প্রতিক সময়ে সংগঠিত সাম্প্রদায়িক হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের নিন্দা জানান এবং এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানেরও দাবি জানান।

একইসাথে তিনি আবহমানকাল ধরে বাংলার হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের মধ্যে যে পারস্পারিক সম্প্রীতি ও সৌহার্দ্যতা বিরাজমান ছিলো তা অটুট রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।


আরও পড়ুন