The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

প্রধানমন্ত্রীর ছবি নিয়ে ফেসবুকে ব্যঙ্গ, যুবক ২ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রীর ছবি নিয়ে ফেসবুকে ব্যঙ্গ, যুবক ২ দিনের রিমান্ডে

দিনাজপুর ঘোড়াঘাটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিকৃত ব্যঙ্গাত্মক ছবি পোষ্ট ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের মাধ্যমে দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপরাধে রুবেল প্রধান উজ্জ্বল (২৭) নামের এক যুবককে পুলিশ গ্রেফতার করার পর আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরার আদালতে এই মামলার গ্রেফতারকৃত আসামী জেলার ঘোড়াঘাট উপজেলার হরিপাড়া গ্রামের আব্দুল গফফার প্রধানের ছেলে রুবেল প্রধানকে হাজির করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খুরশিদ আলম জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক শুানানি করে রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঘোড়াঘাট থানার অফিসার্স ইনচার্জ আবু হাসান কবীর জানান, গ্রেফতারকৃত রুবেলসহ আরও কয়েকজন যুবক নিজ নামীয় ফেসবুক আইডিতে গত কয়েকদিন ধরে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা মানহানিকর সরকারবিরোধী বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক ছবি পোষ্ট ও সাম্প্রতিক সম্প্রীতি নষ্টের মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করছে। এতে দেশের ও এই এলাকার জনসাধারণের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার ষড়যন্ত্র করা হয়েছে।

এসব ঘটনা প্রাথমিকভাবে অনুসন্ধান করে সত্যতার ভিত্তিতে রুবেল প্রধানকে বুধবার রাতে তার বাড়ি থেকে তার ব্যবহৃত মোবাইলসহ গ্রেফতার করা হয়। তিনি বলেন, এই ঘটনার সাথে অন্যান্যরা জড়িত রয়েছে। স্থানীয়ভাবে জনশ্রুতি আছে- রুবেল বিএনপি ছাত্রদলের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত।

তার সহযোগিদের গ্রেফতার করতে অভিযান চলমান রয়েছে। এই ঘটনায় ঘোড়াঘাট থানা পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে। ওই মামলায় তাকে আজ বৃহস্পতিবার আদালতে সর্পোদ করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন