The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

চৌমুহনীতে নিহত ও ক্ষতিগ্রস্ত মন্দিরে এমপির আর্থিক সহায়তা প্রদান

চৌমুহনীতে নিহত ও ক্ষতিগ্রস্ত মন্দিরে এমপির আর্থিক সহায়তা প্রদান
ছবি: প্রতিনিধি

মানিক ভূঁইয়া নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চৌমুহনীতে সনাতন ধর্মালম্বীদের পুজা মণ্ডপ ও মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শণ করেছেন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-৪ আসনের সংসদ একরামুল করিম চৌধুরী এমপি। 

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার সময় তিনি চৌমুহনীর ইসকন মন্দির ও বিজয়া সার্বজনীন মন্দির ঘুরে দেখেন। 

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ.সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ নেতা বিনোয় কিশোর রায়, সাবেক ট্রাস্টি তপন মজুমদারসহ হিন্দু নেতৃবৃন্দ। এছাড়া নোয়াখালী ইউণিয়ন চেয়ারম্যান সাহাব উদ্দিন সাবু, চৌমুহনীর পৌরসভার প্যানেল মেয়র সাহাব উদ্দিন কাজল, জেলা পরিষদ সদস্য জহিুরুল ইসলাম ও যুবলীগ নেতা  ফয়েজ আহম্মদ সুমনসহ দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে তিনি সহিংসতায় নিহত সনাতন ধর্মাবলম্বী যতন সাহা ও প্রান্ত চন্দ্র দাসের পরিবারকে চার লাখ টাকা ও ক্ষতিগ্রস্থ প্রতিটি মন্দিরকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন। 

 তিনি ঘটনার দলীয় লোকজনের উপস্থিতি কম থাকায় সাম্প্রদায়িকদের প্রতিহত না করতে পারার সমালোচনা করে বরেন বলেন, এ হামলা শুধু সনাতন ধর্মের ওপর নয়, এ হামলা মাতৃভুমি বাংলাদেশের ওপর ।
 


আরও পড়ুন