The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

ডিমলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ

ডিমলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ
ছবি: প্রতিনিধি

মহিনুল ইসলাম সুজন, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় স্বরণকালের ভয়াবহ চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত পানিবন্দি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা এএইচএম ফিরোজ সরকারের উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে বুধবার (২০ অক্টোবর) রাত ৯টার সময় নৌকায় বহন করে পুর্ব ছাতনাই ইউনিয়নের ঝাড়শিংহেশ্বর গ্রামের পানিবন্দি দেড়শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার হিসেবে চিড়া, মুড়ি ও গুড় বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বদিউজ্জামান বদি, স্বেচ্ছাসেবক লীগ নেতা আক্তারুজ্জামান আক্তার, বেলাল হোসেন, ব্যবসায়ী সুনীল চন্দ্র রায়, আমিনুর রহমান প্রমূখ।

স্বেচ্ছাসেবক লীগ নেতা এএইচএম ফিরোজ সরকার জানান, বুধবার আকস্মিক তিস্তা নদীর পানি বাড়ার সাথে সাথে ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে ক্ষতিগ্রস্ত হয়ে হাজার-হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েন। এর মধ্যে ঝাড়শিংহেশ্বরের বাঁধ ভেঙ্গে গিয়ে প্রবল স্রোতে যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় পানিবন্দি মানুষ খাদ্য সংকটে পড়েছে- এমন খবরে রাতেই সেখানে নৌকায় করে শুকনো খাবার নিয়ে ছুটে যাই। মানুষ তো মানুষের জন্যই।

তিনি আরও জানান, আমি আহ্বান জানাবো যাদের সামর্থ্য রয়েছে, তারা সকলেই যেনো ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পাশে দাঁড়ান।


আরও পড়ুন