The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সাতক্ষীরায় যাত্রীবাহী বাস খাদে: নিহত ১, আহত অন্তত ১০

সাতক্ষীরায় যাত্রীবাহী বাস খাদে: নিহত ১, আহত অন্তত ১০
ছবি: প্রতিনিধি

মতিয়ার রহমান মধু, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা-খুলনা মহাসড়কের শাঁকদাহ ব্রীজ সংলগ্ন ভৈরবনগর এলাকায় যাত্রীবাহী বাসের চাকা বিস্ফোরণ হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একজন নিহত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দূর্ঘটনাটি ঘটে। এ সময় কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

নিহতের নাম রানা সরদার (৩০)। তিনি শহরের পুরাতন সাতক্ষীরা এলাকার আব্দুস সালাম সরদারের ছেলে ও দূর্ঘটনা কবলিত বাসের হেলপার।

আহতরা হলেন- সাতক্ষীরার তলুইগাছা গ্রামের মতলেব সরদারের ছেলে সাজ্জাত সরদার (৫০), শ্যামনগর উপজেলার আব্দুল বারীর ছেলে ফরহাদুজ্জামান (২৪), খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার শান্তিনগর গ্রামের বদরউদ্দিনের ছেলে নওশের আলী (৭৫), চুকনগর গ্রামের সিরাজ সরদারের ছেলে আল আমিন (২৮) ও রনিজৎ কর্মকারসহ (৪০) ১০ জন।

স্থানীয়রা জানান, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহি বাস খুলনার দিকে যাওয়ার সময় পথিমধ্যে শাঁকদাহ ব্রিজের সংলগ্ন ভৈরবনগর এলাকায় পৌছালে হঠাৎ একটি বিকট শব্দে বাসের সামনের চাকা ব্লাস্ট হয়ে যায়। এতে মুহূর্তেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় খাদের পানির মধ্যে বাস চাপা পড়ে হেলপার রানা নিহত হন এবং আহত হন বাসের কমপক্ষে ১০ যাত্রী।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক তারেক হাসান ভুইয়া জানান, যাত্রীবোঝাই বাসের সামনের চাকা ব্লাস্ট হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে হেলপার রানা ঘটনাস্থলে নিহত হয়েছে। এছাড়া বাসে থাকা ১০-১২ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত বাস হেলপারের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান, বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।


আরও পড়ুন