The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

মাদক মামলায় যশোরে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

মাদক মামলায় যশোরে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড
ফাইল ছবি

শহিদ জয়, যশোর প্রতিনিধি: যশোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামি গফফার শার্শা উপজেলার শ্যামলগাছি উত্তরপাড়ার মৃত এবাদত মোড়লের ছেলে। এর আগে সে ২০১৭ সালে ৫শ’ গ্রাম হেরোইনসহ পুলিশের হাতে আটক হয়। মাত্র চারবছরের মাথায় মামলার চুড়ান্ত রায় ঘোষণা করে আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন পিপি এম ইদ্রিস আলী।

মামলার তথ্যমতে জানা যায়, ২০১৭ সালের ১৬ সেপ্টেম্বর শার্শা থানা পুলিশ জানতে পারে শ্যামলগাছি গ্রামে মাদক নিয়ে অবস্থান করছে। তাৎক্ষনিক বিকেল ৫ টা ১৭ মিনিটে পুলিশ ওই গ্রামে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে গফফার পালানো চেষ্টা করে। শেষমেষ চৌধুরী অটো রাইসমিলের সামনে থেকে গফফারকে আটক করা হয়। পরে তার পরিহিত লুঙ্গির ডানপাশের কোমরে গোজা তিনটি সাদা পলিথিনের টোপলায় তিনশো গ্রাম ও বামপাশের কোমরে গোজা দুইটি সাদা পলিথিনে গোজা দুইটি টোপলায় দুইশো গ্রাম সর্বমোট ৫শ’ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ১০ লাখ টাকা।

এঘটনায় শার্শা থানার এসআই বকতিয়ার আলী বাদী হয়ে থানায় মামলা করেন। মামলাটি এসআই মামুনুর রশিদ তদন্ত করে আদালতে চার্জশিট জমাদেন। বৃহস্পতিবার মামলার রায় ঘোষণার দিনে আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ত ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 


আরও পড়ুন