The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

প্রবাসীকে গোপনে বিয়ে, ভিডিও ধারণ করে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রবাসীকে গোপনে বিয়ে, ভিডিও ধারণ করে স্কুলছাত্রীর আত্মহত্যা
ঝুমুর আক্তার। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের হাটহাজারীতে ঝুমুর আক্তার নামে নবম শ্রেণির এক স্কুলছাত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ৫টার দিকে ফরহাদাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে নিজ বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আত্মহত্যার আগে ঝুমুর নিজের মোবাইলে ভিডিও চালু করে দৃশ্য ধারণ করে বলে জানা গেছে।

জানা গেছে, ঝুমুর ওই এলাকার দিনমজুর মো. মোজাহেরের মেয়ে এবং স্থানীয় ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী ছিল।

তার বাবা বলেন, ‘গতকাল বাসায় আমার বড় মেয়ে ও মেজ মেয়ে ছাড়া কেউ ছিল না। দুপুরে বড় মেয়ে ভাত খাওয়ার কথা বললে ঝুমুর পরে খাবে বলে জানায়। পরে বড় মেয়ের অনুপস্থিতিতে ঝুমুর তার শোবার ঘরে গিয়ে দরজা লাগিয়ে বিকেল ৪টার দিকে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়।’

আত্মহত্যার কারণ জানতে চাইলে বাবা মোজাহের জানান, পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাজির খিল গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের মো. শাকিব (২৫) নামে এক প্রবাসীর সঙ্গে ছয় মাস আগে ঝুমুরের বিয়ে হয়। তবে ৩-৪ মাস আগে ঘটনাটি পরিবারের সদস্যরা জানতে পারেন। তাদের মধ্যে কোনো বিষয় নিয়ে সমস্যা হয়েছিল। তাই হয়তো আমার মেয়ে আত্মহত্যার পথ বেছে নেয়।’ আত্মহত্যার আগে প্রবাসী স্বামীর সঙ্গে মুঠোফোনে ঝুমুর কথা বলেছে দাবি করেন মোজাহের।

এদিকে হাটহাজারী মডেল থানার উপপরিদর্শক (এসআই) প্রদীপ চন্দ্র দে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেন। ঝুমুরের ব্যক্তিগত মোবাইলটি জব্দ করা হয়েছে। জানা গেছে, মোবাইলে আত্মহত্যার সময় ধারণকৃত ১৫ মিনিট ৫৪ সেকেন্ডের একটি ভিডিও পাওয়া গেছে।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ‘ঝুমুর আক্তার নামে নবম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী আত্মহত্যার খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’


আরও পড়ুন