The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

চৌদ্দগ্রামে ধানী জমির বীজতলা থেকে ১৫ কেজি ওজনের অজগর উদ্ধার

চৌদ্দগ্রামে ধানী জমির বীজতলা থেকে ১৫ কেজি ওজনের অজগর উদ্ধার
ছবি: টিবিটি

শাহজাদা এমরান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে ধানী জমির বীজতলা থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছেন স্থানীয়রা। তাদের দাবি, অজগরটি লম্বায় ১৫ ফুট, আর এটির ওজন প্রায় ১৫ কেজি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিবাগত রাতে বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী উপজেলার ল²ীপুর গ্রামের একটি ধানী জমির বীজতলায় দেওয়া জালে আটকে পড়ে অজগরটি । পরে রাতেই স্থানীয়রা অজগরটি উদ্ধার করেন।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে অজগরটি নিজেদের হেফাজতে নিতে বনবিভাগের লোকজন ওই গ্রামে যায়।

লহ্মীপুর গ্রামের যুবক তানজীদ হোসেন রিমন জানান, বৃহস্পতিবার রাতে আমার চাচাতো ভাই জানায় ধানখেতের বীজতলায় দেওয়া জালে একটি অজগর সাপ আটকে গেছে। পরে আমি ঘটনাস্থলে গিয়ে জাল কেটে সাপটি উদ্ধার করি। এরপর বাড়িতে এনে সাপটিকে বস্তায় ভরে রাখি। শুক্রবার সকালে বিষয়টি থানা পুলিশ ও বনবিভাগকে জানিয়েছি।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, আমরা খবর পেয়ে এ বিষয়ে বন বিভাগের সাথে যোগাযোগ করেছি। তারা বিষয়টি দেখছেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজী মোহাম্মদ নুরুল করিম জানান, বাংলাদেশ-ভারতের সীমান্তবর্তী এলাকায় বন ও টিলা রয়েছে।  আমরা ধারণা করছি, খাবারের খোঁজে হয়তো অজগরটি সমতল ভূমিতে চলে এসেছে।

খবর পেয়ে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে গেছে। সাপটিকে উদ্ধার করে নিয়ে আসার জন্য তাদের বলেছি। এরপর সাপটিকে একটি বনে নিয়ে অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন তিনি। 


আরও পড়ুন