The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সংসদের পাশেই মুসলিম বিরোধী স্লোগান, দিল্লিতে পুলিশের মামলা

সংসদের পাশেই মুসলিম বিরোধী স্লোগান, দিল্লিতে পুলিশের মামলা

ভারতের রাজধানী দিল্লির যন্তর মন্তরে এক মিছিল থেকে মুসলিম বিরোধী স্লোগান দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার ভিডিও ভাইরাল হওয়ায় মামলা করেছে পুলিশ। 

রোববার সংসদ ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে যন্তর মন্তরের কাছে একটি বিক্ষোভ মিছিলে তোলা হয়েছে এমন ‘সাম্প্রদায়িক’ স্লোগান। সুপ্রিম কোর্টের আইনজীবী ও দিল্লি বিজেপির সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায় এ মিছিলে নেতৃত্ব দেন।

এতে স্লোগান দেওয়া হয়  ‘হিন্দুস্তান মে রেহনা হোগা, জয় শ্রী রাম কেহনা হোগা’ অর্থাৎ ‘ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতে হবে।’ 

এনডিটিভি জানিয়েছে, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। দিল্লি বিজেপির সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায় জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। এছাড়া আরও তিন জনের খোঁজে অভিযান শুরু হয়েছে। 

বিষয়টি নিয়ে সোমবার লোকসভার অধিবেশনে সোচ্চার হয়েছেন হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি। প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র ২০ মিনিট দূরত্বে ‘মুসলিম-বিরোধী’ স্লোগান ওঠা সত্ত্বেও কেন প্রশাসনের তরফে কোনো পদক্ষেপ নেওয়া হল না, নরেন্দ্র মোদির সমালোচনা করে এই প্রশ্ন তুলেছেন তিনি। 

ওয়াইসি বলেন, এই দুষ্কৃতীদের মধ্যে এত সাহস বাড়ার কারণ, এরা জানে মোদি সরকার এদের পাশেই রয়েছে। গত ২৪ জুলাই জাতীয় নিরাপত্তা আইনের আওতায় যে কোনো ব্যক্তিকেই আটক করার অধিকার দিল্লি পুলিশকে দিয়েছে কেন্দ্র। তারপরও চুপচাপ এই ঘটনা দাঁড়িয়ে দেখল দিল্লি।