The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১

আশাশুনি বেউলী ব্রীজ পাতে আবারও ভাঙ্গন

আশাশুনি বেউলী ব্রীজ পাতে আবারও ভাঙ্গন
ছবি: টিবিটি

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনি উপজেলার মরিচ্চাপ নদীর উপর নির্মীত বেউলী ব্রীজের পাটাতন (পাত) ভেঙ্গে আবারও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। শনিবার (৩১ জুলাই) পাটাতনের নাটবল্টু ভুলে একটি পাটাতন (পাত) ভেঙ্গে নীচে চেপে যায়।  

চাপড়া-আশাশুনি নদীর উপর নির্মীত বেউলী ব্রীজটি বহু দিনের পুরাতন। প্রথমবার ব্রীজটি নষ্ট হয়ে গেলে দীর্ঘদিন চরম ঝুঁকিতে ছিল ব্রীজটি। দীর্ঘদিনের ক্ষতিগ্রস্ত ব্রীজটি পুনরায় নতুন করে সংস্কার কাজ করা হলে মানুষের মধ্যে আনন্দ ফিরে আসে। কিন্তু না তারপর থেকে কয়েক মাসের ব্যবধানে নিয়মিত পাটাতন ভেঙ্গে বসে যাওয়ার ঘটনা ঘটে আসছে। এনিয়ে পত্রপত্রিকায় ও টিভিতে খবর প্রকাশের পর সপ্তাহ খানের ধরে তালিপট্টি দেওয়ার কাজ করে আবার চলাচলের ব্যবস্থা করা হলেও বেশীদিন সেটি টিকে থাকেনা।

৩ মাস পূর্বে ব্রীজের একটি বড় অংশ ভেঙ্গে ইটভর্তি ট্রাক নদীর চরে পড়ে গেলে ব্রীজের ব্যবহার বন্ধ হয়ে যায়। তখন পুনরায় সংস্কার কাজ করা হলে আবার চালু হয় ব্রীঝ। কিন্তু না ৩ মাসের বেশী টিকে থাকলোনা ব্রীজটি। এবার ব্রীজের একটি প্লেট বা পাত নাটবল্টু ভেঙ্গে কয়েকফুট নীচু হয়ে গেছে। ফলে ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।  


আরও পড়ুন