The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

ভ্যাকসিন ছাড়া সুঁই পুশ, সেই স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

ভ্যাকসিন ছাড়া সুঁই পুশ, সেই স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত
ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের দেলদুয়ারে টিকা গ্রহীতাদের দেহে ভ্যাকসিন ছাড়াই সিরিঞ্জ পুশ করার অভিযোগের সত্যতা পাওয়ার পর থেকে চলছে তোলপাড়। অভিযুক্ত সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

অভিযুক্ত সাজেদা আফরিনকে বরখাস্তের বিষয়টি মঙ্গলবার (৩ আগস্ট) জানিয়েছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

এর আগে, রবিবার (১ আগস্ট) স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন ওই স্বাস্থ্য পরিদর্শক। পরে এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগ জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি তদন্তে সত্যতা পেয়ে সোমবার (২ আগস্ট) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

জানা গেছে, টিকা না প্রবেশ করিয়েই সিরিঞ্জ ফেলে দেওয়ার অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। অভিযুক্ত সহকারী স্বাস্থ্য পরিদর্শক নিজেও লিখিতভাবে বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। তার নিজের অসুস্থতা এবং টিকা গ্রহণকারীদের চাপ বেশি থাকায় এমনটি হয়েছে বলে ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শক তদন্ত কমিটিকে জানিয়েছেন।

জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য তদন্ত প্রতিবেদন পাঠানোর পর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে। ওই দিন যারা টিকাগ্রহণ করেছেন তাদের লাভ বা ক্ষতি হয়নি। তবুও তাদের খুঁজে বের করার জন্য কাজ করছি।