The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

পাকিস্তান এমন একটি দেশ যারা নিজেরা আগুন লাগায় : জাতিসংঘে ভারতীয় নারী

পাকিস্তান এমন একটি দেশ যারা নিজেরা আগুন লাগায় : জাতিসংঘে ভারতীয় নারী
ছবিঃ সংগৃহীত

জাতিসংঘে নিযুক্ত ভারতের ফার্স্ট সেক্রেটারি স্নেহা দুবে সাধারণ পরিষদের অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে ভারতের বিভিন্ন প্রসঙ্গ টেনে খোঁচার জবাব দিয়ে দেশটিতে তোলপাড় ফেলেছেন।

তার আগে জাতিসংঘে এক ভিডিও বার্তায় কাশ্মীরের বিরোধ মেটাতে এবং ভারত-পাকিস্তানের মধ্যে সংঘাত নিরসনে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান ইমরান খান। এছাড়া ভারতের সামরিক গঠন, উন্নত পারমাণবিক অস্ত্র তৈরির মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে বলে অভিযোগ করেন তিনি।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, জাতিসংঘে পাক প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে স্নেহা বলেন, পাকিস্তান হলো এমন একটি দেশ যারা নিজেরা আগুন লাগায় এবং তারপর আবার নিজেরাই দমকলকর্মী হয়ে সেই আগুন নেভাতে আসে।

এই দেশটি বরাবরই জঙ্গিবাদকে প্রশ্রয় এবং লালন-পালন করে আসছে শুধুমাত্র একটি আশায়- জঙ্গি ও উগ্রপন্থিরা যেন প্রতিবেশী দেশসমূহে নাশকতা চালানোর মাধ্যমে তাদের ক্ষতিগ্রস্ত করে।

পাকিস্তান তার নিজের দেশের সংখ্যালঘুদের সাথে কী পরিমাণ নিপীড়নমূলক আচরণ করে, তা সবাই জানে। তাদের নিপীড়নের বিরুদ্ধে সংগ্রাম করেই ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে।